ডা. হামিদুজ্জামানের পিতা ডা. হানিফের ইন্তেকাল

0
745
ডা. হামিদুজ্জামানের পিতা ডা. হানিফের ইন্তেকাল
ডা. হামিদুজ্জামানের পিতা ডা. হানিফের ইন্তেকাল

ডা. হামিদুজ্জামানের পিতা ডা. হানিফের ইন্তেকাল
নিউইয়র্ক (ইউএনএ): সিটির ব্রুকলীনস্থ ব্রুকডিল হাসপাতালের বিশিষ্ট চিকিৎসক, কমিউনিটির পরিচিত মুখ, বাংলাদেশ সোসাইটি ইনক ও যুক্তরাষ্ট্র বিএনপি’র সাবেক সভাপতি ডা. মোহাম্মদ হামিদুজ্জামানের পিতা বিশিষ্ট রাজনীতিক ও সমাজেসেবী মুক্তিযোদ্ধা ডা. মোহাম্মদ হানিফ উদ্দিন ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজেউন)। তার বয়স হয়েছিলো ৮৬ বছর। বার্ধক্যজনিত নানা রোগ সহ পেনুমোনিয়ায় আক্রান্ত হয়ে তিনি শনিবার (১৪ জানুয়ারী) ভোর রাত ২টার দিকে কুইন্স জেনারেল হাসপাতালে শেষ নি:শ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তিনি স্ত্রী মোসাম্মৎ ফজিলাতুন্নেসা, দুই পুত্র ও তিন কন্যা সহ বহু আতœীয়-স্বজন, বন্ধু-বান্ধব, গুণগ্রাহী রেখে গেছেন। মরহুমের স্ত্রী, পুত্র ও কন্যারা নিউইয়র্ক এবং ওয়াহিও অঙ্গরাজ্যে বসবাস করছেন।
নীলফামারীর সৈয়দপুর রাজনৈতিক জেলা বিএনপি’র সাবেক সভাপতি ডা. মোহাম্মদ হানিফ উদ্দিন বিগত ২০০০ সালে যুক্তরাষ্ট্র আগমন করেন এবং নিউইয়র্কে বসবাস করছিলেন। গত কয়েক বছর ধরে তিনি বার্ধক্য জনিত নানা রোগে ভুগছিলেন এবং জ্যামাইকার একটি নার্সিং হোমে চিকিৎসাধীন ছিলেন। ১৩ জানুয়ারী শুক্রবার সন্ধ্যায় তার শারীরিক অবস্থার অবনতি ঘটলে নার্সি হোম থেকে নিকটবর্তী কুইন্স জেনারেল হাসপাতালে ভর্তি করা হলে সেখানে তার স্বাস্থ্যের অবনতি ঘটে এবং ভোররাত ২টার দিকে হাসপাতালেই শেষ নি:শ্বাস ত্যাগ করেন। খবর ইউএনএ’র।
মরহুম ডা. হানিফের মরদেহ রিজউডস্থ পাক ফিউনেরাল হোমে রাখা হয়েছে। শনিবার বাদ মাগরিব জ্যামাইকা মুসলিম সেন্টারে তার নামাজে জানাজা হওয়ার কথা। তার মরদেহ তার নিজ গ্রাম নীলফামারী জেলার সৈয়দপুর প্রেরণ করা হবে বলে পারিবারিক সূত্রে জানা গেছে।
ডা. মোহাম্মদ হানিফ উদ্দিন একজন সনামধন্য চিকিৎসক হিসেবে সৈয়দপুরে খুবই জনপ্রিয়। প্রবাসী জীবনের আগে তিনি পর্যায়ক্রমে ন্যাশনাল আওয়ামী পার্টি (ন্যাপ), জাগপা ও বিএনপি’র রাজনীতির সাথে জড়িত ছিলেন। শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের আদর্শে অনুপ্রাণিত হয়ে বিএনপি প্রতিষ্ঠার শুরু থেকেই এই দলের রাজনীতি শুরু করেন এবং দীর্ঘ দিন নীলফামারী জেলা বিএনপি’র সভাপতির দায়িত্ব পালন করেন। একজন সমাজসেবী হিসেবেও নিজ জেলায় তার ব্যাপক পরিচিত রয়েছে। গরীব মানুষের সেবায় ছিলেন আতœনিবেদিত।
এদিকে ডা. মোহাম্মদ হানিফের ইন্তেকালের খবরে নিউইয়র্ক বাংলাদেশ প্রেসক্লাবের আহ্বায়ক ও সাপ্তাহিক বাংলাদেশ সম্পাদক ডা. ওয়াজেদ এ খান, সাপ্তাহিক বাংলা পত্রিকা’র সম্পাদক ও টাইম টেলিভিশন-এর সিইও, হককথা.কম ও বার্তা সংস্থা ইউএনএ সম্পাদক এবিএম সালাহউদ্দিন আহমেদ, প্রেসক্লাবের সাবেক কোষাধ্যক্ষ আবিদুর রহমান গভীর শোক ও সমবেদনা প্রকাশ করে তার বিদেহী আতœার শান্তি কামনা করেছেন।

বার্তা প্রেরক:
সালাহউদ্দিন আহমেদ
ইউএনএ, নিউইয়র্ক।
ফোন: ৩৪৭-৮৪৮-৩৮৩৪

LEAVE A REPLY