নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের দাবি করে দুদফা আন্দোলনে নেমে ‘ব্যর্থ’ হওয়া বিএনপি আবারও রাজপথে নামবে বলে জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার নেতৃত্বেই ‘গণতন্ত্র পুনরুদ্ধার’ হবে উল্লেখ করে জনগণকে তার ওপর আস্থা রাখতেও বলেন তিনি।আজ শনিবার দুপুরে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনের সেমিনার হলে ‘জ্যোতির্ময় জিয়া এবং কালো মেঘের দল’ গ্রন্থের প্রকাশনা উৎসবে তিনি এসব কথা বলেন। বইটি রচনা করেছেন কবি ও সাংবাদিক আব্দুল হাই শিকদার।

দলীয় সরকারের অধীনে দশম জাতীয় সংসদ নির্বাচন হওয়ায় তা বর্জন করে আন্দোলনের ডাক দেয় বিএনপি। দুই দফায় আন্দোলনে নামলেও দাবি আদায় হয়নি। তাদের প্রধান রাজনৈতিক প্রতিদ্বন্দ্বী ক্ষমতাসীন আওয়ামী লীগ বলছে, আন্দোলন করার তো শক্তি বা অবস্থা বিএনপির নেই।

মির্জা ফখরুল বলেন, ‘বিএনপি রাজপথে নেই-এ কথা সত্য নয়। আমরা রাজপথে আছি। সময় ও সুযোগমতো আবারও আসব।’

তিনি বলেন, ‘বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার প্রতি আস্থা রাখুন। তার নেতৃত্বেই গণতন্ত্র পুনরুদ্ধার হবে। গণতন্ত্র ফিরিয়ে আনতে শেষ রক্তবিন্দু দিয়ে লড়াই করে যাব।’

বিএনপি মহাসচিব বলেন, ‘বিএনপির পাঁচ শতাধিক নেতা-কর্মীকে গুম করা হয়েছে। হাজার হাজার নেতা-কর্মী জেলে রয়েছেন। এই রকম পরিস্থিতির মধ্য দিয়ে আমাদের লড়াই করতে হয়। তারপরও বিএনপির একজন নেতা-কর্মীকেও দল থেকে বিচ্যুত করতে পারেনি। এটাই বেগম খালেদা জিয়ার সফলতা।’

ডেমোক্রেসি অ্যান্ড ডেভেলপমেন্টের চেয়ারম্যান আশরাফুল ইসলাম বকুলের সভাপতিত্বে বক্তব্য রাখেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন উপাচার্য এমাজউদ্দীন আহমেদ, নগর গণস্বাস্থ্যের প্রতিষ্ঠা ডা. জাফরুল্লাহ, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন উপাচার্য ড. মোস্তাহিদুর রহমান, জাসাসের সভাপতি এম এ মালেক প্রমুখ।

LEAVE A REPLY