“ জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাবে আলোর পথে” শ্লোগানকে সামনে রেখে ডেনমার্ক আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন ২০১৭ সফল ও সুন্দরভাবে সম্পন্ন করার লক্ষে, আগামী ৬ই মে ২০১৭, শনিবার ডেনমার্ক আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হবে ।
গতকাল ডেনমার্ক আওয়ামী লীগের বর্ধিত সভায়, উপস্থিত সকলের সর্ব সম্মতিক্রমে এ সিদ্ধান্ত নেয়া হয় ।
ডেনমার্ক আওয়ামী লীগের দপ্তর সম্পাদক দেবাশীষ সরকার জানান, সহ-সভাপতি আ ন ম আব্দুল খালেক আরিফের সভাপতিত্বে এবং সংগঠনের ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক সাব্বির আহম্মেদের সঞ্চালনায় , প্রধান বক্তা ছিলেন, জাতির জনক বঙ্গবন্ধুর আদর্শের অকুতোভয় সৈনিক, ডেনমার্ক আওয়ামী লীগের সংগ্রামী সভাপতি মোহাম্মদ আলী মোল্লা লিঙ্কন ।
সভার প্রথমে , ষাট ও সত্তর দশকের বিশ্বে আলোড়ন সৃষ্টিকারী রাজনীতিক, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে, নেতার প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেন এবং সম্প্রতি হাঙ্গেরী সফরকালে প্রিয় নেত্রীর বহনকারী বিমান বিধ্বস্ত-ষড়যন্ত্র থেকে রক্ষা পাওয়ায় শুকরিয়া আদায় এবং তার দীর্ঘ জীবন কামনা করে বিশেষ মোনাজাত করা হয় ।
দ্বিতীয় পর্বে, বিকাল চারটা থেকে আরম্ভ করে রাত্র দশটা পর্যন্ত দীর্ঘ সময় সাংগঠনিক আলোচনায় বক্তারা বলেন, এক সময়ের সু-সংগঠিত ডেনমার্ক আওয়ামীলীগ গত দুই বছর ধরে যে, বিশৃঙ্খলা বিরাজ করছে তার থেকে মুক্তির জন্য গঠনতান্ত্রিক ও গনতান্ত্রিক পদ্ধতিতে একটি সফল সম্মেলনের বিকল্প নেই । ডেনমার্ক আওয়ামী লীগকে মুল ট্রাকে ফিরিয়ে আনার জন্য, সম্মেলন একমাত্র পথ । ২০১৯ সালের নির্বাচনের বাকী আছে মাত্র দুই বছর , ডেনমার্ক আওয়ামী লীগ, ২০০৮ এবং ২০১৪ এর জাতীয় নির্বাচনের মতো আগামী নির্বাচনে দেশে গিয়ে দলকে সহযোগিতা করতে হবে । নেতৃবৃন্দরা বলেন, সর্বোচ্চ সংখ্যক সদস্যদের নিয়ে সম্মেলন সফল করতে হবে , চলমান এই প্রক্রিয়ায় সকলের অংশগ্রহন আমাদের কাম্য । একটি সংগঠন এভাবে চলতে পারে না ! ৬ মে ২০১৭, সফল সম্মেলনের মধ্য দিয়ে সকল সমস্যার সমাধান হবে ইন্সাল্লাহ ।
সম্মেলন সফল করার লক্ষে, ডেনমার্কস্থ বাংলাদেশ কমিউনিটির পরিচ্ছন্ন ভাবমুর্তির অধিকারী, ডেনমার্ক আওয়ামী লীগের উপদেষ্টা মণ্ডলীর সদস্য এবং দলের দুঃসময়ের পরীক্ষিত নেতৃবৃন্দের সমন্বয়ে সম্মেলন প্রস্তুতি কমিটি, নির্বাচন কমিশন , বিভিন্ন উপ-কমিটি গঠন করা হয় ।
বাংলাদেশ এসোসিয়েশন, ডেনমার্কে প্রথম সভাপতি ও ডেনমার্ক আওয়ামী লীগের উপদেষ্টা শাহাবউদ্দিন ভুইয়াকে চেয়ারম্যান করে, ১৩ সদস্য বিশিষ্ট সম্মেলন প্রস্তুতি কমিটি গঠন করা হয় । এই কমিটির অন্যান্ন সদস্যরা হলেন, বীর মুক্তিযোদ্ধা মাহবুব জামান আলীম ,মাসুদ চৌধুরী, সৈয়দ মোঃ সোয়েব সাইদ, শফিকুল ইসালাম, ডঃ শাহাদাত হোসেন খান লিখন, এম এ লিঙ্কন মোল্লা,আ ন ম আব্দুল খালেক আরিফ, জামাল আহম্মেদ , অলিউল আজাদ লাব্লু, সাব্বির আহম্মেদ, সামী দাস ও অরুন দাস ।
বাংলাদেশ এসোসিয়েশন , ডেনমার্কের সফল সভাপতি ও ডেনমার্ক আওয়ামী লীগের উপদেষ্টা তাইফুর রহমান ভুইয়াকে প্রধান করে ৩ সদস্য বিশিষ্ট নির্বাচন কমিশন গঠন করা হয় । অপর দুই সদস্য হলেন, বাংলাদেশ কমিউনিটির জনপ্রিয় ব্যাক্তিত্ব ও ডেনমার্ক আওয়ামী লীগের উপদেষ্টা মাসুদ চৌধুরী ও বিশিষ্ট ব্যাবসায়ী , ডেনমার্ক আওয়ামী লীগের উপদেষ্টা শফিকুল ইসালাম ।
প্রচার ও প্রকাশনা উপ-কমিটি >শরীফ তাহের কবীর, কাউসার আহম্মেদ সুমন, মনজুর আহম্মেদ লিমন,সেতু আহম্মেদ, ডাঃ অমিত কুমার রায় ।
আপ্যায়ন উপ- কমিটি> শামীম খালাসী, বেলাল হোসেন রুমি, দেবাশীষ সরকার, ,জিয়াউল হক সোহাগ , রোকন উদ্দিন, তাইমুল সোয়েব, দিলিপ রায় ।
শৃঙ্খলা উপ-কমিটি> বোরহান উদ্দিন, সারেং সেলিম , শৈবাল মাহমুদ শাহীন, জামাল উদ্দিন সোহাগ , মন্টু দাস , রতন দত্ত ও মিশু ।
প্রেস বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, সম্মেলন প্রস্তুতি কমিটি , ডেনমার্ক আওয়ামী লীগের সকল সদস্যদের পত্র মারফত সব বিষয় অবহিত করবেন, কাউন্সিলারে লিস্ট তৈয়ার করাসহ যাবতীয় কাজ সম্পন্ন করে সাধারন সভা ডেকে, তা সংখ্যাগরিস্টের মতামতের ভিত্তিতে অনুমোদন করে নিবেন । তাদের সময়কাল সর্বোচ্চ ১৫ই এপ্রিল ২০১৭ ।
সম্মেলন প্রস্তুতি কমিটি ,অন্যান্ন উপ-কমিটি গুলোর কাজ তদারকি করবেন । মাননীয় প্রধানমন্ত্রীর ইউরোপের বিশেষ দুত ও সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের চেয়ারম্যান শ্রী অনিল দাশ গুপ্ত , সাধারন সম্পাদক এম এ গনি, যুগ্ম সাধারন সম্পাদক শামীম হকসহ সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের সকল নেতৃবৃন্দ, ইউরোপের বিভিন্ন দেশের নেতৃবৃন্দ , বহির্বিশ্বের নেতৃবৃন্দ এবং বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতৃবৃন্দকে আমন্ত্রন ও সার্বিক যোগাযোগের জন্য সংগঠনের সভাপতি এম এ লিঙ্কন মোল্লা, ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক সাব্বির আহম্মেদ , যুগ্ম সাধারন সম্পাদক সাম্রিব্রিন্দকে দায়িত্ব দেয়া হয় ।

LEAVE A REPLY