সেন্টার ফর হিউম্যান ডেভেলপমেন্টের (সিএইচডি-বিডি) এবং কংগ্রেস অফ বাংলাদেশী আমেরিকান এর যৌথ উদ্যোগে আয়োজিত ‘কুইকবুকস এন্ড ক্যারিয়ার ডেভেলপমেন্ট’ শীর্ষক প্রশিক্ষণ কোর্স সম্পন্ন হয়েছে। কোর্স সম্পন্ন হওয়ার পর রবিবার এলমাস্ট হসপিপটালে আনুষ্ঠানিকভাবে কৃতি প্রশিক্ষণার্থীদের হাতে সনদ তুলে দেওয়া হয়। বর্তমান চাকুরির বাজারের লড়াইকে চ্যালেঞ্জ করতে কুইকবুকস প্রশিক্ষণ গ্রহনে প্রশিক্ষণার্থীদের আগ্রহকে আরও বেশী উৎসাহ দিতে এই সনদ বিতরণী অনুষ্ঠানের আয়োজন করা হয়, অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জাতিসংঘে নিযুক্ত বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি জনাব মাসুদ বিন মোমেন।
মাসুদ বিন মোমেন তার বক্তব্যে বলেন, আমেরিকায় ইংরেজি ও পেশাদারিত্বে সমৃদ্ধ হয়ে ভালো চাকরিতে যোগ দিন ও দেশের কল্যাণে অবদান রাখুন।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কংগ্রেস অফ বাংলাদেশী আমেরিকানের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মোহাম্মদ আলী সিদ্দিকী এবং অনুষ্ঠানটি পরিচালনা করেন সংগঠনের সেক্রেটারী জেনারেলকোর্স এবং প্রশিক্ষক মনজুর চৌধুরী। অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন কংগ্রেসের কো-চেয়ারম্যান কাজী আজিজুল হক খোকন, সুবল দেবনাথ, পরিচালক জাহাঙ্গীর এইচ মিয়া।
কোর্ষে অংশ নেওয়া প্রশিক্ষনার্থীরা জানান, অনেক বেশী ফলদায়ক এই কোর্স একাউন্টিং চাকুরীর বাজারে ক্যারিয়ার গড়ার জন্য তাদের সুযোগ প্রাপ্তির দরজাকে আরও প্রশস্ত করবে। অনুষ্ঠানের সভাপতি মোহাম্মদ আলী সিদ্দিকী তাঁর বক্তব্যে বলেন, আমরা অদুর ভবিষ্যতে ডাটা বেইজ এবং সফট ওয়ার টেস্টিং-এর উপর প্রশিক্ষণ এবং কর্মশালা আযোজন করার প্রত্যয় ব্যক্ত করেন। অংশগ্রহনকারীদের ভবিষ্যতে কমিউনিটির সেবায় এগিয়ে আসার জন্য উদাত্ত আহবান জানান।

LEAVE A REPLY