ভয়েস অব আমেরিকা্র ৭৫তম বর্ষপূর্তি অনুষ্ঠান যেন আন্তর্জাতিক মিলন মেলা

9
3374
voa75main
voa75main
VOA75
VOA75

আকবর হায়দার কিরন

ভয়েস অব আমেরিকার ৭৫তম প্রতিষ্ঠা বার্ষিকীতে যোগ দেবো বলে এক ভিন্ন ধরনের অনুভূতি কাজ করছিল বেশ কিছুদিন ধরে। কারন
আমার মত আরও অনেকের জীবনেই এই দিন আর ফিরে আসবেনা। রোকেয়া হায়দার আপা তাগিদ দিচ্ছিলেন এবং শেগোফতা নাসরিন
আপা ডিরেক্টর আমান্দা বেনেট এর আনুষ্ঠানিক আমন্ত্রণ পত্র পাঠিয়ে আবার ফলোআপ করছিলেন খুব আন্তরিক ভাবে। ৪৪টি ভাষার জন্যে
ছিলো বলে অতিথির সংখ্যা সংগত কারনেই খুব সীমিত ছিলো। কিন্তু তবুও আমার সাথে অফিসিয়ালি নিহার সিদ্দিকী, মিনহাজ আহমেদ
ও পুলক মাহমুদ যাচ্ছেন বলে আমার আনন্দও ছিল অসীম। ভিওএ ডিরেক্টর আমান্দা বেনেট এর প্রথম দেখা হবে বলেও খুব ভালো
লাগছিল, যদিও তাঁর সাথে ফেসবুক এবং ইমেলে সরাসরি যোগাযোগ ছিল। ভিওএ’র ৭৫তম বর্ষপূর্তি উৎসবে যোগ দিতে আসবেন আমাদের সবার পরম শ্রদ্ধার এবং বেতার কিংবদন্তী কাফি খান, ইকবাল আহমেদ, দিলারা হাশেম, ইকবাল বাহার চৌধুরী, দিলারা হাশেম, মাসুমা খাতুন, জিয়াউর রহমান। তাদের নিয়ে আমাদের সাংবাদিকতা জীবনের মহামুল্যবান স্মৃতি রচনা করবো বলে আমি আর নিহার ভাই সারাক্ষন প্ল্যান প্রোগ্রাম করছিলাম।

আগে থেকেই প্রিয় সরকার কবির ভাই বলে রেখেছিলেন ১ মার্চ এর হ্যালো ওয়াশিংটন হবে ৭৫তম বার্ষিকী নিয়ে এবং আমাকে প্যানেল
এর একজন হিসেবে ৪৫ মিনিটের লাইভ অনুষ্ঠানে থাকতে হবে। মিনহাজ ভাই বলে দিয়েছেন দুপুর ঠিক দেড়টায় আমাদের ওয়াশিংটন যাত্রা করতে হবে। তাই বেলা সোয়া ১১টা থেকে ভিওএ লাইভে থাকতে পারলাম নিশ্চিন্তেই। সাথে যোগ দিলেন নিউ ইয়র্ক থেকে আমাদের সবার প্রিয় মোহাম্মদ উল্লাহ ভাই এবং ক্যানবেরা থেকে ডঃ শফিক। সরকার কবির ভাইয়ের সাথে স্টুডিয়োতে ছিলেন রোকেয়া আপা, শেগোফতা আপা এবং অতিথি জেবুন্নাহার লিলি। আমি আমার কথার এক পর্যায়ে গভীর শ্রদ্ধায় স্মরণ করলাম অকাল প্রয়াত প্রিয় ইশতিয়াক আহমেদ ভাই, গিয়াস কামাল ভাই, খন্দকার রফিকুল হক সহ অন্যদের। আরও স্মরণ করলাম আমাদের ভিওএ ফ্যান ক্লাব এর অন্যতম উদ্দোক্তা, অকাল প্রয়াত জামান সিদ্দিকি এবং বর্তমান দুই প্রধান কান্ডারি মুনির আহমেদ ও মোহাম্মদ আবদুল্লাহ ভাইকে। গিয়াস কামাল ভাই সবসময় আমাদের কাছে ছিলেন ফ্যান ক্লাব এর সবচেয়ে বড় অভিভাবক। ভিওএ থেকে কেউ ঢাকা গেলেই তাঁর সহযোগিতায় জাতীয় প্রেস ক্লাব এর ভিআইপি লাউঞ্জে আমরা প্রীতি সম্মিলন করবার চমৎকার সুযোগ পেতাম। ইউসিস এর বাচ্চু ভাই, হাই খান ভাই এঁদের কাছে রয়েছে আমাদের জীবনের অনেক ঋণ।

রোকেয়া আপা ছাড়াও ওয়াশিংটন থেকে আরও ২ জন বারবার জানতে চাচ্ছিলেন আমরা কখন রওনা করছি, তারা হলেন ভিওএ’র ফকির সেলিম এবং খবর ডটকমের শিব্বির আহমেদ। তবে সবার উপরে ছিলেন আমাদের পরম প্রিয় রোকেয়া আপা। মজা করে বলছিলেন , তোমাদের জন্যে বিরিয়ানির ব্যবস্থা করেছি। সাধারানত ওয়াশিংটন গেলে থাকা হয় শিব্বির ভাই কিংবা সেলিমের বাসায় কিন্তু দল ভারী বলে হোটেলে বুক করা হয়েছে সেলিমের বাড়ীর কাছেই। ফকির সেলিম এর পাশাপাশি আমাদের তাওহিদ ও অপেক্ষা করছিলেন কখন দেখা হবে। হোটেলে চেকিং করে বার যাত্রা শুরু সেলিমের একেবারে আনকোরা বাড়ীর দিকে। গিয়ে দেখা গেলো মাত্র ২দিন আগে এই বাড়ীতে উঠেছে বলে চারদিকে শুধু বাক্স পেটারার ছড়াছড়ি। সবাই মিলে খেতে গেলাম কয়েক মিনিটের ব্যবধানে এক টিজীআই ফ্রাইডেতে। সেলিম কানে কানে বললেন ২৯ ফেব্রুয়ারি তার বৌ অনুর জন্মদিন। খবরটা শুনেই নিহার ভাইয়ের বিশেষ তৎপরতা শুরু হয়ে গেল। ঠিক হয়ে গেলো ডিনার শেষে নিয়ে আসা হবে বিশেষ কেক এবং অনুকে দেয়া হবে বিগ সারপ্রাইজ।

বেস্ট ওয়েস্টার্ন হোটেলে রাতের বেলা নামকা ওয়াস্তে ঘুমালাম ( অবশ্য একমাত্র নিহার কি চমৎকার নাক ডাকিয়ে ঘুমিয়েছেন)। আমি রাত ৪টার দিকে শাওয়ার করে ভোরে ডিসির দিকে যাবো বলে অনেক বেশী তাড়াতাড়ি রেডি হয়ে, সারারাত ফেসবুকে জেগে থাকা পুলককে বললাম আমাকে অনুসরন করতে। সুবোধ বালকের মত আমরা সবাই সকাল ৮টার ভেতর হোটেলের ব্রেকফাস্ট রুমে পৌঁছে গেলাম চেক আউট সেরে। ভিওএর সামনে এসে ছবি তোলা , টিভি প্রোগ্রামের জন্যে ভুমিকা রেকর্ড করা শেষে ফকির সেলিমের সাথে ভেতরে গেলাম। এই প্রথম ভিওএ ভবনে ঢুকতে প্রথা অনুযায়ী কোন চেক হোলনা, কারন আমাদের নাম ভিওএ ডিরেক্টর এর বিশেষ গেস্ট লিস্টে ছিল। বিশাল ভিওএ ভবনের ভেতরে ঢুকতেই উৎসব মুখর এক পরিবেশের মুখোমুখি হলাম। নিহার ভাই এর ক্যামেরা ব্যস্ত হয়ে পড়লো। বাংলা বিভাগের স্টুডিয়োতে ঢোকার পথেই দেখা হয়ে গেলো আমার মিতা, ভিওএ সাউথ এবং সেন্ট্রাল এশিয়া বিভাগের ডিরেক্টর আকবয় আয়াজের সাথে।
রোকেয়া আপা তখনো আসেননি। কিন্তু আজকের ট্রান্সমিশন নিয়ে ব্যস্ত সেলিম ও তৌহিদ। ভিওএর করিডোরে অন্যান্য বিভাগের পাশাপাশি বাংলার স্টল সাজাতে হাত লাগালাম সবাই মিলে। নিহার ভাই এই পর্বে ফেসবুক লাইভ করলেন বাংলা বিভাগ এবং এই ৭৫তম উৎসবের প্রস্তুতি নিয়ে। ঢাকায় সকল ভিওএ ফ্যান ক্লাব এর পক্ষে সাংবাদিক তানবির সিদ্দিকি আমার হয়ে রোকেয়া আপাকে যে আজীবন সম্মাননা ক্রেস্ট দিয়েছিলেন সেটিও রয়েছে দেখে খুব ভালো লাগলো। আমরা যখন এদিক ওদিক হৈচৈ করে বেড়াচ্ছি তখন একে একে এসে পৌঁছালেন কাফি খান, ইকবাল আহমেদ, মাসুমা খাতুন, ইকবাল বাহার চৌধুরী, জিয়াউর রহমান, দিলারা হাশেম সহ অন্যরা। সরকার কবির ভাই কাফি ভাই ও ইকবাল আহমেদ ভাইকে নিয়ে কাঁধে হাত রেখে ধীরে ধীরে এগোচ্ছিলেন। কি অসাধারন দৃশ্য। মাসুমা খাতুন সাথে করে নিয়ে এসেছেন ৩৫ বছর আগে ঢাকায় এক ভিওএ সমাবেশের একটি বড় পোস্টার যাতে প্রয়াত অধ্যাপক কবির চৌধুরী, লায়লা আরজুমান্দ বানু সহ অনেক বিখ্যাত মানুষের আটোগ্রাফ।

সকাল ১১টায় ভিওএর মুল আডিটোরিয়াম এ আয়োজিত হবে মুল অনুষ্ঠান। বাংলা বিভাগ থেকে আমরা সবাই একসাথে বেরিয়ে পড়লাম। চারদিকে ভিওএ ৭৫ লেখা লাল রঙের ছড়াছড়ি, অনুষ্ঠানমালা সম্বলিত ছোট ফোল্ডারটির রঙও লাল। বাংলা বিভাগের অতিথিরা , আমরা আসন গ্রহন করলাম একেবারে সামনের দিকে। সবাই বসেছি কিন্তু রোকেয়া আপার বসবার কোন ফুসরত নেই। ওয়াশিংটনে নিযুক্ত আমাদের রাষ্ট্রদূত সাহেবকেও দেখা গেলো। তিনি অবশ্য আমার কিংবা নিহার ভাইয়ের কাছে অচেনা, কারন নিউ ইয়র্কের সাংবাদিকদের সাথে আলাপ পরিচয় করতে তিনি কখনো আসেননি। অনুষ্ঠান শুরুর আগেই রোকেয়া আপা পরিচয় করিয়ে দিলেন ভিওএ ডিরেক্টর আমান্দা বেনেট এর সাথে। কি যে ভালো লাগলো কারন প্রথম দেখা হোলেও তার সাথে ফেসবুকে যোগাযোগ ছিল। এর আগে আরও বেশ ক’জন ভিওএ দিরেক্টর সাথে আমার আলাপ পরিচয় হয়েছে কিন্তু এই ভদ্রমহিলাকে কেন জানি বিশেষ ভালো লাগলো।

বাংলা বিভাগকে উপস্থাপন করতে রোকেয়া আপা যখন বয়োজ্যেষ্ঠ কাফি খান ভাইকে নিয়ে মঞ্চে তখন সারা আডিটোরিয়াম জুড়ে এক অসাধারন পরিবেশ রচিত হোল। পাশে রোকেয়া আপাকে নিয়ে তিনি যখন সংক্ষেপে বাংলাদেশের স্বাধীনতার কথা বলছিলেন তখন পেছনের বিশাল পর্দায় ছিলো শহীদ মিনারের ছবি। কাফি খান মুক্তিযুদ্ধের সময় ভয়েস অব আমেরিকায় কর্মরত ছিলেন। অনুষ্ঠানে উপস্থিত অতিথিদের কথা বলতে গিয়ে উপস্থাপক বাংলাদেশ রাস্ত্রদুতের নাম বললেন। কিন্তু আমাদের খুব অবাক করে দিয়ে যখন বলা হল নিউ ইয়র্ক থেকে আসা আমাদের কথা, তখন খুব গর্ব হচ্ছিল। কারন ৪৪টি ভাষার অনুষ্ঠানের ভেতর শুধু আমাদের এত সম্মানজনক উল্লেখ। বুঝলাম রোকেয়া আপা কত পারঙ্গম একজন মানুষ। আরও ভালো লাগলো যখন বাংলা বিভাগের তাহিরা কিবরিয়া অনু ‘মন মোর মেঘের সঙ্গী’ গানটির সাথে তার চমৎকার নাচ দিয়ে সবাইকে মুগ্ধ করলেন। এরপর ভিওএ ৭৫ সম্বলিত বাংলা বিভাগের বিশেষ প্ল্যাকার্ড নিয়ে সবার সাথে যোগ দিলেন সাবরিনা চৌধুরী ডোনা। উর্দু বিভাগের প্রধান মঞ্চ থেকে নেমে আমার কাছে বসলেন। তার সাথে সরকার কবির ভাই একেবারে খাঁটি বাংলায় কথা বলছেন শুনে কিছুটা অবাক হলাম বটে। কবির ভাই পরিচয় করিয়ে দিতে জানা গেলো তিনি ঢাকায় ডিআইটি ভবনে কাজ করতেন।

আমান্দা বেনেট অনুষ্ঠানে উপস্থিত ভিওএর ৪জন প্রাক্তন ডিরেক্টর এর সাথে সবার পরিচয় করিয়ে দিলেন। অনুষ্ঠানে আমেরিকান মুল্যবোধ নিয়ে সংক্ষিপ্ত বক্তব্য রাখলেন সাউথ এবং সেন্ট্রাল এশিয়া বিভাগের পরিচালক আকবর আয়াজি। যখন মুল মঞ্চে বক্তৃতা এবং ভিডিও প্রদর্শন হচ্ছিল তখন একপাশে রাখা ক্যানভাসে ছবি আঁকছিলেন ভিওএ কুরডিশ বিভাগের লুকমান আহামেদ এবং পরিবেশিত হচ্ছিল এরিক ফেল্টনের লাইভ মিউজিক। আমান্দা বেনেট এর পরিচালনায় ‘টেলিং আমেরিকান স্টোরি’ প্যানেলে ছিলেন পার্সিয়ান বিভাগের লিলি সোলতানি, সোমালি বিভাগের হারুন মারুফ, নিউজ সেন্টার এর ক্যাথলিন স্ট্রাক, রাশান বিভাগের নাতাশা মজগভায়া এবং বিভাগীয় পরিচালক আকবর আয়াজি। পুর অনুষ্ঠান মালার শিরোনাম ছিলো ‘ ভিওএ ৭৫ ম্যানি ইয়ার্স ম্যানি স্টোরিস’। প্রদর্শিত শুভেচ্ছা এবং আরসব কর্মসূচীতে বর্তমান প্রশাসনের কোন রকম উপস্থিতি কিংবা উল্লেখ ছিলোনা। প্রেসিডেন্ট বুশ ( জুনিয়র) একটি পুরনো ভিওএ সম্পর্কিত মন্তব্য এতে স্থান পায়। তাছাড়া জাতিসংঘ মহাসচিব বান কি মুনের বানীটি ছিলো উল্লেখযোগ্য যাতে তিনি ভিওএর এক বড় ভক্ত শ্রোতা হিসেবে নিজেকে প্রকাশ করেন।

মুল অডিটোরিয়াম থেকে করিডোরে প্রচন্ড ভিড়ের মাঝে একটু একটু করে এগিয়ে আবার ফিরে এলাম বাংলা বিভাগের প্রদর্শনীতে। আহসানুল হক, আবু রুমি, শিব্বির আহমেদ, আকতার হোসেন, মিনহাজ আহমেদ , শেগোফতা আপা, ডোনা, সেলিম, তৌহিদ – আমরা সবাই গলা ছেড়ে গাইতে শুরু করলাম ‘ধনধান্য পুষ্প ভরা’।রোকেয়া আপা কাছাকাছি আসতে তাঁকেও টেনে নিয়ে এলাম। তখন আমরা সবাই বাংলাদেশকে ভালোবেসে হয়ে যাই একেকজন সংগীত শিল্পী। নিহার ভাই এবং পুলক যথারীতি সব ধারন করছিলেন। কিছুক্ষন পর ডিরেক্টর আমান্দা বেনেট এসে পৌঁছালে আন্তরিক করমর্দন করে আমি তাঁকে স্বাগত জানাই। এই সময় বিশেষ আকর্ষণ ছিল আমাদের গানের সাথে তাহিরা কিবরিয়ার চমৎকার নাচ। বেশ কিছুটা সময় আমান্দা থাকলেন আমাদের মাঝে। এরপর তাঁর সাথে বিভাগীয় পরিচালক আকবর আয়াজি সহ এগিয়ে গেলাম সাউথ এবং সেন্ট্রাল এশিয়ার দিকে। সেখানে দেয়ালে প্রদর্শিত হচ্ছিল বাংলা সহ বিভিন্ন ভাষার অনুষ্ঠানের ভিডিও চিত্র। এই সময় বাংলা বিভাগীয় প্রধান রোকেয়া হায়দার ডিরেক্টর এর পাশেই অবস্থান করছিলেন। এক পর্যায়ে আমাদের পুলক মাহমুদ এনটিভির জন্যে ডিরেক্টর এর সংক্ষিপ্ত বাইট নিয়ে নেন।

আসছে অক্টোবর ভয়েস অব আমেরিকা বাংলা বিভাগের ৬০ বছর পূর্তি হবে। তারই এক মহড়া হয়ে গেলো ২ মার্চ ৭৫ বছর উৎসবে এ আসা অতিথিদের নিয়ে। বাংলা বিভাগের প্রতিষ্ঠাতা প্রধান ,প্রয়াত ইশতিয়াক আহমেদের স্ত্রী, সস্ত্রীক কাফি খান,সস্ত্রীক প্রাক্তন প্রধান ইকবাল আহমেদ ও ইকবাল বাহার চৌধুরী, জিয়াউর রহমান, দিলারা হাশেম, মাসুমা খাতুন, ওয়াহেদ আল হোসেনী – এঁরা কেউই আজ আর বাংলা বিভাগে নেই। কিন্তু অনেক ঐতিজ্যবাহী এই বাংলা বিভাগের প্রতি তাঁদের ভালোবাসা এখনো অম্লান। প্রত্যেকের কথায়, স্মৃতিচারণে তাই প্রতিফলিত হয়েছে বারবার। নিহার সিদ্দিকী ভাইয়ের তড়িৎ আহবানে আমার পরম সৌভাগ্য হয় এঁদের সবাইকে নিয়ে একটি অসাধারন আলাপচারিতা ধারনের। বাংলা ভাষার এই ক্ষণজন্মা বেতার প্রচারকদের একসাথে পাবার এই বিরল সুযোগ করে দিয়ে রোকেয়া হায়দার সত্যিই একটি অসাধারন কাজ করেছেন। আমি অনেক ছোটবেলা যাঁদের অনেক স্নেহ ভালোবাসা পেয়েছি তাঁদের অনেককে এইভাবে একসাথে পেয়ে আনন্দের সীমা ছিলোনা। আমার আলাপচারিতা শেষ হলে রোকেয়া আপা তাঁদের সবাইকে নিয়ে আরেকটি মনে রাখার মত ফেসবুক লাইভ করলেন। রচিত হোল অনেক স্মৃতি। আমাদের সবার এই ছোট জীবন অনেক সমৃদ্ধ হোল এই কালজয়ী মানুষ গুলোর সান্নিধ্যে। এই মন কিছুতেই চাইছিলোনা অসাধারন মিলনমেলা ছেড়ে আসতে। কিন্তু স্মৃতির মনিমালা বুকে নিয়ে আমাদের আবার যাত্রা শুরু হোল নিজের শহর নিউ ইয়র্কের দিকে।

9 COMMENTS

  1. さらに編集マンは?カメラマンが撮影してきた映像でも、それをそのまま放送して大丈夫なのか。 笑顔に癒される(奈良/30代)大人に変化する艶っぽさとあどけない可愛らしさ(富山/40代)あの笑顔が幸せを感じさせる(愛知/50代)2 綾瀬はるか(↓昨年1位)裏表がなく性格もよさそう。 DVD ダビング
    これが10:00過ぎてくるとけっこうな人ごみになりました。 (>_<)【魔女】★★★⇒この「伝説の魔女」は、まだ序盤ですが、比較的観易いハコ作品で、ソコソコ面白そうな予感です。
    E PIECE ワンピース 新作 インターネット上ではソン・ヘギョが出演する広告の中止を求める署名運動が起き、2日間で2000人の署名が寄せられた。 安倍昭恵氏は一人の人として責任ある行動を示すべきだ。
    DVD レンタル|DVD BOX
    トラデスカンティア・シラモンタナ(T. sillamontana)流通名がホワイトベルベットまたは、白雪姫だって。 「守ろうとする信念があったら試してみる価値はあるし、力があれば不可能はない」光宗は世を変革する術を知っていた君主だった。 SUPERNATURAL スーパーナチュラル シーズン
    イ・ヒョヌキャスティング理由は?“カン・ハンギョル キャラクターと似ており、熱心にしようとする心が見えてすることにした。  アンケートを読み解いていくと、やはり世の男性が女性に求めるものは表層的な美しさだけでなく、新垣が象徴するように内面的な癒しのオーラや清楚で奥ゆかしい姿勢。
    DVD 人気 なので何も知らない状態で、一つずつ学んでいくのがおもしろかったですね。 舞台に立つまでにも、いろんなことがあるんだろうな。
    DVD排行榜

  2. (「偽ブランド品めぐる輸入増加 税関で差し止められた数は過去最多」《FNNニュース》フジテレビジョン2015年3月4日17:39。 また、トレヴィーゾも残念ながら、中心街をじっくり歩くことは無かったものの、垣間みられた城壁に囲まれた中世の町並みが美しかったです。 モンクレール ダウン タグ
    「安全」「激安」「迅速」してお取引していただくことが出来るサービスを提供いたしております。 こんにちは、映画「風立ちぬ」が観たい鈴木です。
    モンクレール 直営 店 歌い手の方のマネージャーさんにまでお礼を言って頂けました。 ベストはまた必須アイテム後半春と初夏、非常に簡単でしかし暖かい、肉を隠します。
    モンクレール セレクト ショップ
    パーティードレスは、前にアップした、ロングチュールスカートに黒の半袖ニット。 荒谷です今日は、楽天パレードで街中は賑わってましたねーMINERVAにもパレード帰りの顧客様達がいらっしゃってましたいいなぁ。 モンクレール ジャパン カスタマー
    日本の女の子は常に、華やかな感覚を与えるしかし彼らはまた非常に微妙なしかし着用します。 □ホームページ:。
    {モンクレール ダウン ニット|モンクレール ダウン ワッペン|ブランド 財布 クリーニング|モンクレール ダウン ニット|ダウン ジャケット モンクレール メンズ|モンクレール メンズ サイズ|モンクレール ロング ダウン メンズ|モンクレール メンズ ダウン コート|レディース ダウン 人気|ダウン ジャケット アウトレット} 特に飛行計画提出と防御的措置については間違いとの指摘があり、別の関係者によると軍の強硬派が主導した結果だという。 ↓仙台国分町にあるミネルバのネットショッピングはこちら★/お電話でもご注文を承っております。
    {モンクレール ダウン ニット|モンクレール ダウン ワッペン|ブランド 財布 クリーニング|モンクレール ダウン ニット|ダウン ジャケット モンクレール メンズ|モンクレール メンズ サイズ|モンクレール ロング ダウン メンズ|モンクレール メンズ ダウン コート|レディース ダウン 人気|ダウン ジャケット アウトレット}

  3. 麺に馴染んで麺がいっそうほぐれやすくなったら粉末ソースを数回に分けてかき混ぜながら入れます。 本日はジジーのブロック積み遊びの報告・・・でした。 windows server 価格
    2.以前、Windowsライセンスを購入すると、生涯まで利用できる。 そしてプロパティのドロップダウンから、「詳細プロパティ」を選択します。
    windows 7 の ダウンロード 昨日も夜に大学のラウンジでグループ仲間と来週の発表に使うパワポ作り。 私も同様の問題に直面したので、もし同じようにお悩みの方はこちらを試してみると良いかもしれない。
    windows server 2012 激安
             写真は 組み立て中  →バスケットのセットもついていたそうで、飛び跳ねてはゴールを決めていた。 厳密に言うと同一部屋内であればとりあえず繋がってる。 windows8 1 ダウンロード
    事故で溶け落ちた核燃料の一部が、グレーチングに引っかかって、冷やされたのではないか」と分析する。 あ な たは 、SharePoint サ゗ト、相関 ID を含むエラーメッセージが表示にカスタムの Visual Web パーツを追加しようとします。
    windows 8.1 の インストール Office 2016 Preview – Microsoft(別のタブで開きます)そして、その他のユーザー(Office 365サブスクリプションがない人)から、32ビットか64ビットかを選び、セットアッププログラムをダウンロードします。 ネットサーフィン中に不安な表示が出た場合 表示の内容には絶対に応じてはいけない。
    windows 8.1 アップデート

  4. ・モバイルすることが少なくなった・ノートで必要にして十分な性能・値段も、以前より買いやすい値段になっている・やはり、非光沢液晶!もう少し、情報を収集して、購入かな新機が来ると、旧機を一度、クリーンインストールしてサブ機として、しばらく利用。 今回の機能追加は、Skype翻訳のベースエンジンである「Microsoft Translator」の機能強化によるもので、エンジンをニューラルネットワークベースに変更したほか、リアルタイム翻訳に日本語が追加された。 microsoft office 安い
    <追記>一般的にリリースサイクルは短くなっており、頻繁なアップデートが求められている。 3DやPS3のディスクにも対応しているらしいです。
    produkey windows 7 パソコンが正しくアップでート  できそうが調べてくれます。  そしてネット・ダウンロードによりWindows 10 Pro x64にアップグレード完了。
    office 2016 価格
    では、IE11を・・・これも超・超動きが遅くなり使い物にならない。 この時点で、システムを含むハードディスク全体を外付けハードディスクへバックアップ。 office 2016 価格
    ああ面倒くせえ、、、、、、いやあ、、、、、、、蒔田ね。  どうも競合アプリをWindows 10が敬遠したいようにも思う、何事も無難でいて欲しい?!。
    windows 7 アップデート 入力したら「OK」ボタンをクリックします⑤ 以上で操作は終わります。 カーナビとして利用するなら、従量制ではダメですね。
    win10 アップグレード

  5. そのせいもあってか、「彼女の食べている姿は遠慮したいです……」という男子も少なくない結果となりました。 矛盾だらけでもなんでもオッケー!それがおひとり様ディズニー!8.夕暮れにたそがれてみる おひとり様は知恵が少ないため、夕方になると何をすればいいのか分からない時間帯、通称「マジック・アワー」がやってきます。 三国志 three kingdoms 購入
    「逃げ恥総理」が日本の行政権の長とは、あまりにも情けない。 それでも文句を言われるのであれば、彼女も有名税でアンチに悪く言われる宿命にあると思って、諦めるしかないでしょうね。
    ONE PIECE ワンピース DVD イ・ソジンとも、この二人、現実でも、良いんじゃない⁉と錯覚させるほど。 脚本家の方が主人公の役を堂本剛氏にやらせたかったらしいことを後にお聞きいたしました。
    逃げるは恥だが役に立つ 1巻 漫画 ネタバレ
    ラーメンを食べて来たという、オーストラリア人も戻ってきて日本酒を飲んでいた。 これによりコンユの広告モデル料などもさらに高まるものと思われます。 DVD 通販
    最新作「マンツーマン(原題)」での活躍も期待されているパク・ヘジン。 百想芸術大賞二度の脚本賞に続き、先月3日、第53回百想芸術大賞TV部門の大賞を手にしたキム・ウンスクは’魔法’を起こしました。
    DVD 人気 何よりイ・ジョンソクは生涯初めての悪役に挑戦した。 もちろん同世代も多く「可愛いし若いのにしっかりしてるし明るいから」(大阪府/30代)など有村はまだ24歳ながら今後の演劇界を背負っていく人材だと男性からも注目を集めている。
    恋愛の発見 日本語字幕

  6. 小池 理恵 (26) -山本美月手術房新手護士。 二人は昨年12月に香港で開催された「Mnet Asian Music Awards」に授賞者として参加した。 橋本 マナミ ドクター x
    一応最後まで見終えたので、まつり記事もかかなくちゃ、なんですけど。 そもそも、戸田有紀(NHK報道局 遊軍プロジェクト 記者)は、「かながわ子どもの貧困対策会議」に出席したメンバーであり、高校生代表や大学生代表を除けば13人しかいない主要メンバーの1人だ。
    美女 の 誕生 dvd box 以下は画像付きHandbrake使い方をご覧ください。 今、このように「なぜ、いけないのか」「なぜ、怒られるのか」の説明をしてもらえないから、「ただ、怒られた」「ただ、ダメだって言われてムカついた」といって「何で怒られたのか、分からない」若者が多いんだそうです。
    主君 の 太陽 日本 語 字幕
    グループトークルームがもう大騒ぎだった」とエピソードを語った。 また、昨年放送終了したJTBC「ファンタスティック」を通して、壊れることを恐れないコミカルな演技で、多くの視聴者を爆笑させ、名実共に国民的な俳優へと跳躍している。 主君 太陽
    生活保護を受けている一人暮らしの高齢男性が「趣味は年に一度の国内旅行。 レコちゃん、壊れた どうしよう と大騒ぎしていたことがありましたが( ⇒ 12月のレコちゃん )その時は確か、、、潔く録画はやめて、、の検討をしていたはずが、そうとは思えない現状(笑)レコちゃんじゃなくても、テレビに録画できちゃうんだよね。
    君の名は DVD 舞台写真はとりあえずこちらの6枚を購入☆たまちゃんの蝶々キングも買えば良かった。 こうしたなか神奈川県での子どもの貧困対策について、イベントに登場して自らの体験をオープンに語った高校3年生の「うららさん」がNHKの取材に対して「顔出し」で応じて、自宅や高校などでの様子や赤裸々なインタビューなどを撮影させた。
    太陽 の 末裔 ぬいぐるみ

  7. さて、今日は年末にプロパー買いした大物を紹介します。 大手セレクトショップ、ナノユニ バースでの取り扱いもスタートした。 モンクレール オンライン
    明日1月8日(金)は都合により店休となります。 アシュトン・カッチャーとミラ・クニスが婚約 19:30 2012年春頃から交際していたアシュトン・カッチャーとミラ・クニスが、婚約したことが明らかになった。
    ダウン ジャケット モンクレール ダウンジャケットなどの冬物のお洋服の洗い忘れはありませんか?写真は有名ブランド「MONCLER」のダウンジャケットです。 しかし、いくつもの店をまわって見てもなかなかコレ!というのが見つからず、楽天市場でいろいろ探してみたところ、やっとコレは良さそう!というものがあったので、注文してみました。
    モンクレール ロング
    ショーケース左手上から3段目、いわば大人の目線の正面、mainの所にある青い箱に入った日本酒がお分かりでしょうかこれ“幸姫(さちひめ)”という日本酒。 (ちなみに9年前に9万で買ったダウンが地元のリサイクルショップで5.5万で売れました!)しかし実は大きな問題があって年末に購入したにも関わらず、今まで紹介出来ずにいました。 モンクレール カタログ
    そこまで高級でなくても良いし、ある程度、ダウンを脱いだときはセーターぐらい着ていたいので、近所のスポーツ店で試着したノースフェィスを狙う。 お電話でのご注文の場合、代金引換のみ、送料はお客様負担となります。
    ダウン ベスト モンクレール □ホームページ:。 フラノ生地のような毛羽立ちがありませんので、カシミア特有のフワッとした柔らかさは感じさせませんが、耐久性は抜群!10年着てもヘタらないどころか、さらに素晴らしい品へ育ちます。
    モンクレール セザンヌ

  8. 「オールジャパン平和と共生」は共謀罪強行制定に突き進む安倍暴政日本を破壊し、日本を売り渡す安倍暴政を糾弾し、主権者が日本を取り戻す!ための緊急学習会を5月17日(水)午後6時から、衆議院第一議員会館多目的ホールで開催する。 2度目の24時間テレビでは、前の反省をもとに今回は手紙を書かないと言っている。 君を憶えてる販売
    モノクロの写真が微笑ましい雰囲気を漂わせた。 イ・ソジンは「イ・スンギが軍隊に入隊する頃から僕はドラマの撮影を始めたので、実際は遊ぶ時間がなかった」と答えた。
    奇 皇后dvd動画 一方、チン・グ演じる軍人デヨンとキム・ジウォン演じる軍医ミョンジュの“グウォンカップル”は、身分差から、一途で積極的なミョンジュと気持ちを抑えるデヨンの切ないシーンにも共感! そんなデヨンが内に秘めた愛を思い切り表現した貴重なキスシーンも必見だ。 Nintendo Switchに対する情報が少なかったということもあり、大きな反響となった。
    奇 皇后dvd動画
    2005年第41回百想芸術大賞TV部門大賞は、キム・ウンスク作家が執筆したSBS「パリの恋人」でした。 楽しみたい金曜の夜だったのに、睡魔に負けてしまいました。 supernatural 価格
    http://livedoor.blogimg.jp/akb48matomemory/imgs/8/2/82caae14-s.jpg東京都豊島区出身。 体の臓器にツヤを与え解毒作用にも効果的です。
    恋愛の発見 B 自分史的30作品とは、出会った時期が非常に大切だと思う。 並行して俳優活動も積極的に行っており、これまでドラマ「花より男子~Boys Over Flowers」「イタズラなKiss~Playful Kiss」「感激時代~闘神の誕生」など幅広く活動しており、カムバックに大きな期待が寄せられている。
    君を憶えてる 人気

  9. 12月13日、Windows10 Build 14393.576(KB3206632)がリリースされ、Windows10 Mobileもアップデートが出てました。 ルートヴィヒ・ヴァン・ベートーヴェン自身が指揮をするが、観客の大半がフランス軍兵士であり、ドイツ語を理解できる兵士がいなかったこともあり失敗に終わる。 windows8.1 ストア アプリ
    この点に関して、関連記事としてMSは企業ユーザの移行支援を「強化」するというITMediaのニュースがある。 ユーザーA はネットワーク全体から C:\Marketing をゕクセスしなければなりません。
    windows8.1 ストア アプリ 2012年11月末に一度HDD故障で4代目に後を継いだが1年後すぐに不調となったためその後2年ほどHDDを交換して本機で代用していた。 容量も少ないので、最後はセキュリティソフトを使ったウイルス検査をして終了です。
    windows 10 の インストール
    やり方としてはあまりスマートではないと思うし、ベストな方法だとは思っていないが、まあこういうやり方もあるよ、ということで。 配線でゴチャゴチャしていて目を覆うばかり・・・とはこのこと。 windows 10 の ダウンロード
    使用時、平らで安定した表面の上にドライブを置いてください。 出力DVDファイルをポータブルデバイスと互換性のある動画形式に変換するなら、第三者のDVD変換ソフトが利用しなければならな い。
    produkey windows 10 マウスのボタンをはなすと、ドラッグした部分にぼかしが入ります。 ⑱MAGIX版Vegas(最新ビルド)を起動する。
    windows 8.1 アップデート

LEAVE A REPLY